জাতীয় সংসদে দুধের দাম বাড়ানোর ঘোষণা

জাতীয় সংসদ কমিটি খামারি পর্যায়ে দুধের দাম বাড়ানোর জন্য  সুপারিশ করেছে এবং গুঁড়া দুধ আমদানি করার ক্ষেত্রে গুণগতমান সঠিক রাখার জন্য  সুপারিশ করেছে।

২৬ সেপ্টেম্বর রোববার জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সংসদ ভবনে অনুষ্ঠিত  বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এই বৈঠক  অনুষ্ঠিত হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, রেবেকা মমিন, আব্দুস সালাম মুর্শেদী,মসিউর রহমান রাঙ্গা ও শেখ আফিল উদ্দিন।

সংসদ সচিবালয় এর  প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গুঁড়া দুধ আমদানির কারার ক্ষেত্রে এর  গুণগতমান নিশ্চিত করতে হবে। তাই সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ বিষয়ে  চিঠি দেওয়া হয়েছে। দেশে মানসম্মত খাঁটি দুধের জন্য বাড়ি বাড়ি গরুর খামার স্থাপন এবং খামারিদের কথা বিবেচনায় করে  তুলনামূলক ভাবে  বেশি দামে তাদের কাছ থেকে দুধ সংগ্রহ করতে হবে।

এছাড়া এই  বৈঠকে আরও বলা হয় দুধের দাম যদি কিছুটা বেশি হয় তবে অনেকে গরুর খামার গড়ে তুলবে এর ফলে দেশে মানসম্মত খাঁটি দুধ পাওয়া যাবে।

রিপোর্ট২৪বিডি/এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *