প্রধানমন্ত্রীর জন্মদিনে স্বাস্থ্যমন্ত্রী দেবে ৮০ লাখ টিকা

 

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে সারাদেশে ক্যাম্পেইনের মাধ্যমে করোনাভাইরাসের ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার কথা বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। করোনা ভাইরাস এর ৮০ লাখ টিকার টার্গেট নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন সারা দেশের প্রায় ৬ হাজারের বেশি কেন্দ্রে করোনার টিকা সকাল ৯টা থেকে দিনব্যাপী একাধিক শিফটের মাধ্যমে দেওয়া হবে। করোনা ভাইরাস এর টিকাদানের সময় প্রথম দুই ঘণ্টা ৫০ বছরের বেশি বয়সী নারী ও শারীরিক প্রতিবন্ধীরা আগে অগ্রাধিকার পাবেন।

২৬ সেপ্টেম্বর রোববার দুপুরে এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।
সাধারণ মানুষের কাছে টিকা পৌঁছে দেওয়ার জন্য সরকার এ ধরনের উদ্যোগ নিয়েছে।এ উদ্যোগে ৮০ লাখ টিকার টার্গেট নেওয়া হয়েছে। এর আগে ক্যাম্পেইনের মাধ্যমে একদিনে ৪৫ লাখ ডোজ টিকা দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার টার্গেট পূরণ করতে মন্ত্রী, সংসদ সদস্য,গণমাধ্যমকর্মী ও রাজনীতিক কর্মীসহ সবার সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, এখন পর্যন্ত ৫ কোটি ৫২ লাখ টিকা পাওয়া গেছে। তার মধ্যে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে ৪ কোটি ২ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে।

রিপোর্ট২৪/এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

BengaliEnglish