রান্নার পাত্রে বসে বিয়ে করতে গেল বর-কনে

ভারতের কেরালা রাজ্যে বন্যার কারণে বর-কনে রান্না করা পাত্রে ভেসে গিয়ে মালা বদল করল।
বিয়ে আগে থেকেই ঠিক হয়ে আছে। বন্যার কারণে চলাচলের জন্য কোনো গাড়ি নেই। তাই অনেক ভাবনার পর রান্না করার বড় পাত্রে করে বর -কনে নির্ধারিত মন্দিরে পৌঁছায়।

 

অ্যালুমিনিয়ামের ওই পাত্রটিতে বসেছেন আকাশ ও ঐশর্য। তাদের পথ দেখাচ্ছেন এক ফটোগ্রাফারসহ আরও কয়েকজন।রান্না করা পাত্রে ভেসে গিয়ে এই দম্পতি মন্দিরে মালাবদল, সাত পাকে ঘোরা ও সিঁদুর দান সম্পন্ন করে।সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়েছে তাদের এই অভিনভ কায়দায় বন্যর মধ্যে মন্দিরে গিয়ে বিয়ে সম্পন্ন করা।নবদম্পতি এমন কান্ডে প্রসংশায় ভাসছেন।

 

ভারতের দক্ষিণাঞ্চলের কেরালায় কয়েক দিন ধরে একটানা বৃষ্টি পড়ছে। এই বৃষ্টির কারণে বন্যা ও ভূমিধসে ২৭জন মারা গেছে। চারিদিকে পানি ছড়িয়ে পরার কারণে ঘরে আটকা পড়ে আছে অনেক মানুষ। রাস্তা -ঘাট, ঘর-বাড়ি,ফসলের জমি তলিয়ে গেছে। বন্যায় আটকে পড়া মানুষ কে উদ্ধারের কাজ চলছে।

 

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান জানান, বন্যার কারণে
কেরালা রাজ্যে কিছু জায়গার পরিস্থিতি খুব খারাপ। মানুষ কে উদ্ধার করার জন্য বিশেষ টিম গঠন করা হয়েছে। যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের জন্য ত্রাণ এর ব্যবস্থা করা হয়েছে।

 

কেরালা রাজ্যের কোট্টায়াম, ইদুক্কি, ত্রিচুর, পলক্কড়
এর্নাকুলাম ও পত্থনমথিট্টা জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে। কোঝিকোড়, ওয়ানাড়ে, তিরুঅনন্তপুরম, কোল্লাম, পালাক্কড় ও কোল্লাম জেলায় অরেঞ্জ এলার্ট জারি করা হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে বইছে। এখনো কিছু দিন পরিস্থিতি এমন থাকবে।

রিপোর্ট২৪বিডি/এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

BengaliEnglish