হটলাইনে কল দিলেই বিনামূল্যে অক্সিজেন বাড়িতে পৌঁছে দেবে রাজশাহীর পুলিশ 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও সিটি করপোরেশনের হটলাইনে ফোন করা মাত্র করোনায় আক্রান্তদের বাড়িতে বিনামূল্যে অক্সিজেন পৌঁছে যাচ্ছে।এ রকম সেবা দিয়ে মানুষের পাশে থাকছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। মেট্রোপলিটন পুলিশের হটলাইন নম্বর ০১৩২০-০৬৩৯৯৮ ও সিটি কর্পোরেশনের হটলাইন নম্বর ০১৭৫৪-৯০১৯০৩।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের হার দিন দিন বেড়েই চলেছে। এ সময়ে মানুষের সেবায় এগিয়ে এসেছেন অনেক মানুষ। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ বিনামূল্যে অক্সিজেন পৌঁছে দিচ্ছে করোনা আক্রান্ত বাড়িতে। বাড়িতে এমন  সুবিধা পেয়ে করোনা আক্রান্ত রোগী স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে।


রাজশাহীতে করোনায় মৃত্যু হয়েছে ৫৬০ জনের।করোনায় মৃত্যুর হার কমনোর জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও রাজশাহী সিটি করপোরেশন এমন উদ্যোগ নিয়েছে জানান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক।

তিনি আরেও বলেন, এ সময় ২৩ হাজার টাকা দিয়ে অক্সিজেন সিলিন্ডার কেনা অনেক কষ্টের। তাই আমরা এমন উদ্যোগ নিয়েছি।এখন পর্যন্ত ২০০ রোগীকে আমরা বাড়িতে অক্সিজেন সিলিন্ডার দিয়ে সুস্থ করেছি।


রাজশাহী মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন জানান, সিটি করপোরেশন ১৪ জনের একটি টিম গঠন করেছে। হটলাইনে কল অসলেই করোনা রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে। আমরা ২৪ ঘন্টা অক্সিজেন সিলিন্ডার দিয়ে রোগীকে সাহায্য করছি।এর কারণে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর সংখ্যা কিছুটা কম আছে।

এফবিসিসিআইয়ের সহ-সভাপতি মো. শামসুজ্জামান আওয়াল জানান, রাজশাহী মেট্রোপলিটন ও সিটি করপোরেশন যে উদ্যোগ নিয়েছে তা অতুলনীয়।  তাদের কাছে ৪১০টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে।এবং ১০ লিটার সিলিন্ডারে ১.৬৩ ঘনমিটার অক্সিজেনের ধারণ করে। এটির মূল্য ১৪ থেকে ১৫ হাজার টাকা। আমাদের সমাজের উচ্চবিত্ত, প্রভাবশালী ব্যাক্তিরা যদি এগিয়ে আসে তবে অনেক মানুষের প্রাণ বেঁচে যাবে।

রিপোর্ট২৪বিডি/এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

BengaliEnglish