প্রধানমন্ত্রী’র এপিএস এর ভুয়া পরিচয়ে লেখক ভট্টাচার্য কে হুমকি অতঃপর গ্রেফতার যুবক

প্রধানমন্ত্রীর এপিএস এর ভুয়া পরিচয়ে মহিউদ্দিন মাহমুদ জয় নামক একজন কে যেন ছাত্রলীগের কমিটিতে রাখা না হয় সেজন্য  ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কে হুমকি ও দেয় সাজ্জাদ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী মোঃ আশরাফ সিদ্দিকী বিটুর নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে রাজশাহী জেলার দূর্গাপুর থানার বেলঘড়িয়া গ্রামের মোঃ ইদ্রিস আলীর ছেলে মোঃ সাজ্জাদ আলী (২৮) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

সাজ্জাদ আলীকে রাজপাড়া থানার পুলিশ আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় গ্রেফতার করেছে। গ্রেফতার করার সময় সাজ্জাদ আলীর কাছে থেকে প্রতারণার বিভিন্ন কাজে ব্যবহৃত ৪ টি মোবাইল ফোন ও ১ টি ল্যাপটপ উদ্ধার হয়।

জানা যায়, গ্রেফতার হওয়া মোঃ সাজ্জাদ আলী অনেক দিন ধরেই নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারীর পরিচয় দিয়ে আসছে।

এর পাশাপাশি সাজ্জাদ আলী বিভিন্ন সময় বিভিন্ন আদব কায়দায় ফোন করে বিভিন্ন মন্ত্রী, সংসদ সদস্য, কেন্দ্রীয় রাজনীতিবিদ, সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট চাকুরি সংক্রান্ত বিভিন্ন তদবীর ও অর্থ দাবীসহ বিভিন্ন অনৈতিক সুবিধা আদায় করে আসছিলো।

২৭ জুলাই গ্রেফতার হওয়া সাজ্জাদ আলী কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্যকে  ফোন করে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী মোঃ আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দাবি করে। 

এবং  রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি কবে ঘোষণা হবে সে বিষয়ে জানতে চায় সাজ্জাদ।  এছাড়া দ্রুত কমিটি ঘোষনার নির্দেশ দেয়ার কথাও ছাত্রলীগের সাধারণ সম্পাদককেও জানান সাজ্জাদ।

পাশাপাশি মহিউদ্দিন মাহমুদ জয় নামক একজন কে যেন কমিটিতে না রাখা হয় এ বিষয় নিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কে হুমকিও দেয় সাজ্জাদ।

উক্ত ফোন আলাপের  ঘটনার পর রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের হয়।

পরবর্তীতে ২৯ জুলাই বৃহস্পতিবার রাত  ১২ টায় সাইবার ক্রাইম ইউনিটের তথ্যের উপর  ভিত্তি দিয়ে অভিযান চালিয়ে সাজ্জাদকে তার ভাড়া বাসা থেকে গ্রেফতার করা হয়।

এছাড়া গ্রেফতারকৃত আসামী সাজ্জাদ আলীর  বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার বিষয়টি নিশ্চিত করেছেন।

রিপোর্ট২৪বিডি/এইচ এ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *